November 27, 2021

Desh lIne

Desh lIne Hep For U

NH3 ক্ষতিকারক হোয়াইট অ্যালকোহল Best Technical Update News

1 min read

NH3 ক্ষতিকারক হোয়াইট অ্যালকোহল Best Technical Update News

NH3 ক্ষতিকারক হোয়াইট অ্যালকোহল Best Technical Update News

আপনি কি বুঝতে পারেন যে একটি ‘মিষ্টি দাঁত’ আছে? কিছু মিষ্টি খান? আবার মদ ছাড়া বাঁচতে পারি না? সকল বা যে কোনও প্রশ্নের সমাধান যদি ‘হ্যাঁ’ হয় তবে সাবধানতা অবলম্বন করুন, কুঠারটি আপনার নিজের স্বাস্থ্যের উপর রয়েছে তবে আপনি নিজেকে আঘাত করছেন! 

আইএলএস হাসপাতালের গ্যাস্ট্রোএন্টারোলজিস্ট সতর্ক করেছেন। সঞ্জয় বন্দ্যোপাধ্যায়। কোয়েল মুখার্জি শুনলেন।

উভয়ই মারাত্মক। উভয়ের পরিণতির জন্য ধন্যবাদ, লিভার মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে, যা অন্যান্য অঙ্গগুলিকেও বিরক্ত করে।

চিনি থেকে সাবধান:

অতিরিক্ত চিনিযুক্ত খাবার খাওয়ার যকৃতের উপর ভাল প্রভাব রয়েছে। এটি প্রায়শই কারণ হ’ল আমরা খেয়ে থাকা মিষ্টি মিষ্টির সর্বাধিক ক্ষতিকারক হ’ল ফ্রুকটোজ এবং সুক্রোজ (যাতে গ্লুকোজ এবং ফ্রুক্টোজ 50/50 হয়)। বিবিধ শর্করাগুলির মধ্যে কেবল ফ্রুক্টোজই লিভারের মধ্যে বিপাক হয়। যা থেকে লিভারের মধ্যে ফ্যাট তৈরি হয়। লিভার ডিজিজের সমস্যা ধরা পড়ে। 

সেখান থেকে স্টিয়েটোহেপাটাইটিস এবং এটি থেকে লিভারের সিরোসিস পর্যন্ত।অতিরিক্ত পরিমাণে মিষ্টি খাওয়ার ফলে কেবল লিভারের সমস্যাই নয়, ডায়াবেটিস এবং স্থূলত্বও হতে পারে।

মিষ্টি বিষ অ্যালকোহল

অতিরিক্ত অ্যালকোহল সেবন মস্তিষ্ক, হার্ট, পেশী, অগ্ন্যাশয়, স্নায়ুর উপর নেতিবাচক প্রভাব ফেলে এবং ইতিমধ্যে যারা স্থূলত্ব, ডায়াবেটিস, যকৃতের রোগ এবং অ্যালকোহলজনিত রোগ পেয়েছেন তাদের ক্ষেত্রে এটি হৃদরোগ এবং কিডনি স্বাস্থ্যের জন্য প্রায়শই সত্যিই খারাপ সংবাদ। 

আবার যে কোনও পরিমাণ অ্যালকোহল তাদের জন্য বিপজ্জনক যারা অন্যান্য অসুস্থতার জন্য যকৃতের ক্ষতিতে ভোগেন। সিরোসিস লিভারের ক্যান্সার বা লিভারের ব্যর্থতার কারণ হতে পারে। পেটের পানি জমে যায়, সংক্রমণ হতে পারে, খাদ্যনালীতে রক্তপাত হতে পারে এবং রেনাল ব্যর্থতা দেখা দিতে পারে। অনিবার্য পরিণতি মৃত্যু। 

অতিরিক্ত পরিমাণে চিনি খাওয়া, তাই আপনি যদি আবার মাতাল হন তবে ক্ষতি দ্বিগুণ হয়ে যায় কারণ এটি শর্করার দ্বারা লিভারের মধ্যে বিপাকীয় এবং চর্বিতে রূপান্তরিত হয়, এছাড়াও অ্যালকোহল হিসাবে। যা প্রস্তাব দেয় এটি বছরের সর্বাধিক বিভ্রান্তিমূলক সময়ও হতে পারে। এটি কার্ডিয়াক সিস্টেমকেও প্রভাবিত করে। স্থূলতা, ডায়াবেটিস, ক্যান্সার, পিত্তথলিতেও হতে পারে।

অ্যালকোহল

তাহলে আপনার কি অ্যালকোহল স্পর্শ করার দরকার নেই?

এদের মধ্যে যাদের শারীরিক সমস্যা বেশি তাদের ক্ষেত্রে অ্যালকোহল পরিপূরক হিসাবে নিযুক্ত হয়। যদিও এটি মিষ্টি এটি নিয়ন্ত্রণ প্রয়োজন। রোগ নির্ণয়ের সাথে সামঞ্জস্য রেখে পুরুষরা প্রতিদিন দুটি ইউনিট এবং মহিলা এক ইউনিট (এক ইউনিট অর্থাত্ আট গ্রাম খাঁটি অ্যালকোহল) পান করতে পারে।

উদাহরণস্বরূপ, ওয়াইনের প্রস্তাবিত ডোজটি প্রতিদিন 25 মিলি, বিয়ার 264 মিলি (পুরুষ)। মেয়েদের ক্ষেত্রে এটি অর্ধেক তবে পরিমাণটিও অ্যালকোহলের ধরণের সাথে সামঞ্জস্য হয়ে যাবে।

চিকিৎসকরা মিষ্টির ক্ষেত্রে ‘জটিল’ সুগার খাওয়ার পরামর্শ দেন। মনস্যাকচারাইড (গ্লুকোজ, ফ্রুক্টোজ, গ্যালাকটোজ) এর মতো ‘পরিশোধিত চিনি’ খাওয়া নিষিদ্ধ। এটি যতটা সম্ভব কম থাকাই ভাল। 30-50 গ্রাম প্রায়শই কোনও সময়ে খাওয়া হয়। 

সারা দিন ধরে 120-150 গ্রাম ফল খান। সুক্রোজ বা ফ্রুকটোজের পরিমাণ যথেষ্ট। বাকিটি প্রতিদিনের খাবার থেকে আসবে। পেস্ট্রি, কোল্ড ড্রিঙ্কস, ক্যানড জুস, কেচাপ, দুধের বার, মাফিনের মতো অতিরিক্ত চিনি (পরিশোধিত চিনি) ধারণ করুন তাই এটি এড়িয়ে চলুন। 

পরিবর্তে, ফল খাওয়া কারণ এটিতে চিনির পাশাপাশি অ্যান্টিঅক্সিডেন্টস, ভিটামিন এবং ফাইটো কেমিক্যাল রয়েছে।

Update News

Deshline.Com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.